ঢাকা, মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

ডেঙ্গুর নতুন রোগী ২২৪, আট দিনে ১৮৮৫

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরো ২২৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে রাজধানী ঢাকায় ২১১ জন ও ঢাকার বাইরে রয়েছেন ১৩ জন। এ নিয়ে চলতি আগস্টের আট দিনে ১ হাজার ৮৮৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।রোববার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী পরিচালক (এমআইএস) ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি এসব তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন ২২৪ রোগীসহ চলতি বছর মোট ৪ হাজার ৫৪৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।


এতে আরো বলা হয়, সারাদেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে এখন ৯৪৬ জন রোগী ভর্তি আছে। এরমধ্যে রাজধানীতে আছেন ৯০০ জন।


হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্যানুযায়ী, চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়ে ছাড়া পেয়েছেন তিন হাজার ৫৮৭ জন।


বর্তমানে রাজধানী ছাড়া ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর ও বরিশাল বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪৬ জন রোগী ভর্তি আছেন। তবে সিলেট বিভাগে এখনো কোন রোগী পাওয়া যায়নি।


এদিকে ডেঙ্গু সন্দেহে ১০ জনের মৃত্যুর তথ্য পর্যালোচনার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। তবে প্রতিষ্ঠানটি এখনও মৃত্যুর পর্যালোচনা শেষ করেনি। তাই এখনো কোন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়নি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

ads

Our Facebook Page